Qualcom Snapdragon 865 প্রকাশিত হবে ডিসেম্বরের প্রথম সপ্তাহে

Qualcom Snapdragon 665

Qualcom Snapdragon 865 প্রকাশিত হবে ডিসেম্বরের প্রথম সপ্তাহে

কোয়ালকম  আবারো তাদের কাজ এবং ইচ্ছাকে একত্রিত করতে করার মাধ্যমে বিশ্বকে চমকে দেওয়ার জন্য প্রস্তুত হচ্ছে। 2019 সালে ডিসেম্বরের প্রথম সপ্তাহে Maui, Hawaii তে একটি টেক সামিট করার পরিকল্পনা করেছে যেখানে Qualcom Snapdragon 865 প্রকাশিত হবে। আরও উত্তেজনা বিষয় যে, এই অনুষ্ঠানে সান দিএগো ভিত্তিক কোম্পানিগুলো অংশগ্রহন করবে এবং তাদের সর্বশেষ চিপসেট গুলো প্রকাশ করবে এবং সে সময়ে কোয়ালকম্ম তাদের স্নাপড্রাগণ 865 প্রকাশ করবে।
Snapdragon 865 এর তথ্য পাওয়া খুবই দুর্লভ। আমরা আশা করি, এটি তৈরি করা হবে TSMC এর পরিবর্তে Samsung 7nm প্রযুক্তির মাধ্যমে যা করা হয়নি Snapdragon 820 Snapdragon 835 এর ক্ষেত্রে।



Qualcom Snapdragon 665

আমরা দুই ধরনের বৈচিত্রতা দেখতে চাই- একটি হবে পর্যাপ্ত প্রসারিত প্লাটফর্ম LTE মার্কেটের জন্য এবং আরেকটি হবে Snapdragon X55 5G modem এর সাথে আরও দামী।

7nm EUV এবং  7nm FinFET process দুইটির মধ্যে পার্থক্য হল 7nm EUV process দ্বারা Snapdragon 865 গঠিত হবে বলে আশা করা যায় এবং 7nm FinFET process ব্যবহার করা হয়েছে TSMC তে যা শক্তি খরচের ক্ষেত্রে আরও উন্নয়ন ঘটাবে এবং আগের চেয়ে 15-20%  ভাল হবে। কোরিয়ান উৎপাদনকারীরা ইতিমধ্যে faster 5 nm EUV manufacturing process এর উন্নতি সাধন ঘটিয়েছে। তারা তাদের প্রকৃত উৎপাদন ধরে রাখতে Samsung তাদের  EUV line বিস্তৃত করেছে South KoreaHwaseong এ যেটা এবছরের শেষের দিকে শেষ হবে বলে আশা করা যায়।

Qualcom Snapdragon 665


Previous Post Next Post